May 4, 2024, 12:17 am

২০ ফ্লাইটে দেশে ফিরেছেন সাত হাজার হাজি

হজ শেষে ঢাকায় ফিরছেন হাজিরা। এ পর্যন্ত মোট ২০টি ফ্লাইটে দেশে ফিরেছেন সাত হাজার হাজি। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত ৬টি ফ্লাইটে দুই হাজার ৪শ’ ৩১ জন এসেছেন। এ বছর সৌদি আরবে হজ পালন করতে গিয়ে মারা গেছেন ৭০ হজ যাত্রী। এদের মধ্যে পুরুষ ৫৪ ও নারী ১৪ জন। তবে এবারের হজ ব্যবস্থাপনা নিয়ে খুশি হাজিরা।

মঙ্গলবার সকাল সাড়ে ছয়টায়, তৃতীয়দিনের মতো ফিরতি হজ্ব ফ্লাইটে দেশে ফেরেন হাজিরা। বিমান বাংলাদেশ, সোদিয়া, ও ফ্লাইনাস এয়ারলাইনসে তারা দেশে ফেরেন।

সোমবার ফিরে আসা হাজিরা সৌদিয়া এয়ারলাইনসের খাবার বিতরণে অনিয়মের অভিযোগ জানালেও মঙ্গলবার কোনো অভিযোগ ছিল না। কোন রকম ভোগান্তি ছাড়া হজ শেষে দেশে ফিরতে পেরে সরকারকে ধন্যবাদ জানান তারা।

হাজিরা জানান, বাংলাদেশিদের অনেক সম্মান এবং আন্তরিকতার সাথে আপ্যায়ন করেছে সৌদি সরকার।

হাজিরা যাতে কোন সমস্যায় না পড়েন সেজন্য সার্বক্ষণিক তাদের সাথে যেমন ছিল গাইড, সেই সাথে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকেও একাধিক ব্যবস্থাপনা টিম ছিল। হাজিদের সেবা দিতে পেরে তারাও খুশী। দেশে ফেরা হাজিদের মাঝে জমজমের পানি বিতরণ করেন বিমানের প্রতিনিধিরা।

এর আগে সোমবার দিবাগত রাত ২টা ৪০ মিনিটে হাজিদের বহনকারী সৌদি এয়ারলাইনসের একটি বিমান ঢাকায় পৌঁছে। এই ফ্লাইটে ৩৯৮ জন হাজি দেশে ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :